বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বাবুগঞ্জে ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

বাবুগঞ্জে ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

বরিশালের বাবুগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করা হয়েছে। উপজেলা মুক্তিযোদ্বা সংসদ এর আয়োজনে বুধবার( ৯ ডিসেম্বর) সকাল ১১ টায় বরিশাল-ঢাকা মহাসড়কের রহমতপুর ব্রীজে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান এর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান খালেদ হোসেন স্বপন, সহ-সভাপতি আঃ মান্নান হাওলাদার, শাহিনুল ইসলাম শিকদার, মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আঃ করিম হাওলাদার,

আ’লীগের যুগ্না সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা আব্দুল জলিল হাওলাদার, আঃ মালেক খান, মুক্তিযোদ্ধা মোঃ দেলোয়ার হোসেন রাঢ়ী, আ’লীগ সাংগঠনিক সম্পাদক আক্তার উজ জামান মিলন মৃধা, যুবলীগ সাধারণ সম্পাদক মাসুদ করিম লাভু, ছাত্রলীগের সহ-সভাপতি আবু সুফিয়ান ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, ফিরোজ সরদার প্রমূখ।

মানববন্ধনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার তীব্র প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, জাতির জনকের ভাস্কর্য ভাঙার মাধ্যমে মৌলবাদী ও সাম্প্রদায়িক গোষ্ঠী ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছে। দেশের শিল্প-সংস্কৃতির জন্য এটি মারাত্মক হুমকিস্বরূপ।

দেশের অব্যহত উন্নয়ন-অগ্রগতি যারা সহ্য করতে পারছেন না, তারাই জাতির জনকের ভাস্কর্য ভেঙে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে।

জাতির জনকের ভাস্কর্য ভাঙার সঙ্গে কোন দুরভিসন্ধি আছে কিনা তা খতিয়ে দেখতে এবং এ ঘটনায় জড়িতদের দ্রত আইনের আওতায় এনে শাস্তি দেওয়ার জোর দাবি জানায়।

বক্তারা ভাস্কর্য ভাঙার পক্ষের শক্তির ব্যক্তিদের সম্পদের বিবরণ ও আয়ের উৎস খতিয়ে দেখার জন্য সরকারের কাছে দাবি জানান। এছাড়া মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সবাইকে ঐক্যবদ্ধভাবে মৌলবাদী ও সাম্প্রদায়িক গোষ্ঠীকে রুখে দেওয়ার আহ্বান জানানো হয়।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech